Sunday, August 18

খালেদা জিয়া ক্ষমা চাইলেই সংলাপ হবে : হাসান মাহমুদ

ঢাকা : আওয়ামী লীগের প্রচার সম্পাদক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, বিরোদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মিথ্যা জন্মদিন পালন বাদ দিয়ে ক্ষমা চাইলেই সংলাপ হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘নৌকা সমর্থক গোষ্ঠী’ আয়োজিত ‘জাতীয় শোক দিবস, খালেদা জিয়ার পাতানো জন্ম দিন, দেশ ও জাতির কলঙ্ক এবং আমাদের ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এই দাবি করেন।

হাসান মাহমুদ বলেন, আপনারা সংলাপ চাইবেন আর অপর দিকে মাবতাবিরোধীদের সহযোগিতার জন্য ১৫ আগস্ট জন্ম দিন পালন করে কেক কাটবেন। এই দুটো এক সঙ্গে হতে পারে না।

‘সংলাপ ও সমঝোতা না হলে সংঘাত অনিবার্য’ বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করি। বিএনপি ধ্বংস ও নৈরাজ্যর রাজনীতিতে বিশ্বাসী। তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, এক সময় প্রধানমন্ত্রী সংলাপের প্রস্তাব করেছিলেন তখন বিরোধী দলীয় নেত্রী সেই প্রস্তাবকে তুচ্ছ তাচ্ছিল্য করে ৫ মে হেফাজতের পক্ষে দলীয় নেতাকর্মীদের অবস্থানের আহ্বান করেছিলেন।

‘তিনি যাদের পক্ষে অবস্থান নিয়েছিলেন তারা পবিত্র কুরআন পুড়িয়েছে, মসজিদে আগুন দিয়েছে’ বলেন হাসান মাহমুদ।

বিরোধী দলের আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল কিন্তু তার পরও তিনি দেশ ও দেশের মানুষের পক্ষে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সরকার নয় আওয়ামী লীগের কর্মীরাই বিএনপির আন্দোলন মোকাবেলা করতে যথেষ্ট। আমাদের আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই।

হাসান মাহমুদ বলেন, ‘হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান দেশে আসার প্রস্তুতি নিচ্ছেন। তিনি দেশে এসে জেলায় জেলায় হাওয়া ভবন নির্মান করবেন। আর খালেদা জিয়া জাতীয় শোক দিবসকে অপমানিত ও হত্যাকারীদের উৎসাহিত করার জন্য এই পাতানো জন্ম দিন পালন করেন।’

‘আগামী নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনেই হবে’ জানিয়ে মন্ত্রী বলেন, কারো আবদারে সংবিধান নতুন করে পরিবর্তন করা যাবে না। কারণ এটা আদালতের রায়ের মাধ্যমে পরিবর্তন করা হয়েছে। তাই আদালতের প্রতি সম্মান রেখেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্ত্রী বলেন, আগামী নির্বাচন হবে অতীতের যেকোন সময়ের চেয়ে উন্নত ও গ্রহণযোগ্য নির্বাচন।

তিনি বিএনপিকে এই নির্বাচনে অংশ্রগ্রহণ করার আহ্বান জানান।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ- সভাপতি ফয়াজউদ্দিন মিয়া, বঙ্গবন্ধুর সাংস্কৃতিক একাডেমীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মিজি প্রমুখ।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়