Tuesday, August 27

বিএনপি আ.লীগের পাতা ফাঁদে পা দেবে না : তরিকুল

যশোর: যশোরে বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম বলেছেন, দেশের ৯০ শতাংশ মানুষ যা চায় আওয়ামী লীগ তা চায় না। আওয়ামী লীগের অবস্থা হয়েছে শালিস মানবে কিন্তু তালগাছ তাদের। বিএনপি আওয়ামী লীগের পাতা ফাঁদে পা দেবে না। আওয়ামী লীগ জোর করে ভোট করলে বিএনপি প্রতিহত করবে। বিএনপি অতীতে যদি কোন ভুল করে থাকে তাহলে শিক্ষা নিয়ে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করবে। 
সরকারকে উদ্দ্যেশ্য করে তরিকুল ইসলাম বলেছেন, নির্বাচন সামনে করে মৌসুমী নেতারা ভিড় করছে। তারা চাকরি থেকে অবসর নিয়ে অথবা ব্যবসায় বাণিজ্য করে অগাধ টাকার মালিক হয়ে এখন সংসদ নির্বাচন করতে চায়। টাকার জোরে মৌসুমী নেতাদের নমিনেশন হবে না। স্থানীয় থেকে কেন্দ্র পর্যন্ত বিত্তশালী মৌসুমী নেতাদের প্রতিহত করতে হবে। প্রকৃত রাজনীতিবিদদের নমিনেশন দিতে হবে। যারা দলের জন্য জেল জুলুম সহ্য করে রাজপথে ভুমিকা রাখছেন তাদেরকে মূল্যায়ন করতে হবে। দলে খন্ডিত নেতৃত্ব চাই না। সকলে ঐক্যবদ্ধ হয়ে দলকে শক্তিশালী করতে হবে।
মঙ্গলবার বিকেলে যশোর শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা বিএনপির কর্মীর সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথ বলেন। 
দলের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদার সভাপতিত্বে যৌথ কর্মী সভায় তরিকুল ইসলাম দলের কোন্দল প্রসঙ্গে বলেন, রংপুর ও মৌলভীবাজারে দলের মধ্যে কোন্দলে আমি খুব কষ্ট পেয়েছি। যে কোন মূল্যে দলের মধ্যে বিভেদ ভুলে যেতে হবে। পদে যে বড় নেতা আছেন তাকে আন্দোলনের সার্থে অহংকার ভুলে কর্মীদের সাথে নিয়ে আন্দোলনে মাঠে নামতে হবে। দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে এটা স্বাভাবিক। কিন্তু অনেকে দলভারি করার নামে অঙ্গ সংগঠনের কিছু নেতা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ঘাড়ে করে শোডাউন দিচ্ছে। অঙ্গ সংগঠনকে শক্তিশালী করার জন্য শক্তি প্রর্দশনর প্রয়োজন নেই। আমার জানি কারা কেমন ভূমিকা রাখছেন।
অঙ্গসংগঠনের কমিটি গঠন প্রসঙ্গে তরিকুল ইসলাম বলেন, যারা দলের জন্য রাজপথের আন্দোলনে ভূমিকা রাখছেন তাদেরকে মূল্যায়ন করতে হবে। দলের মধ্যে কোন পকেট কমিটি দেখতে চাই না। এক মাসের মধ্যে বিভাজন ভুলে দলের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করতে হবে।
যৌথ কর্মী সভায় বিশেষ অতিথির বক্তৃতা রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি মশিউর রহমান, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, মতিয়ার রহমান ফারাজী, আবুল হোসেন আজাদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, নগর বিএনপির সভাপতি ও পৌর মেয়র মারুফুল ইসলাম, অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ। এছাড়া ৮ উপজেলা ও পৌর বিএনপি সভাপতি সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। কর্মী সভায় জেলা বিএনপি, ৮ উপজেলা ও পৌর কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়