Wednesday, August 14

হরতাল বয়কট করে বেনাপোল বন্দর সচল রেখেছে ব্যবসায়ীরা

বেনাপোল(যশোর): জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের শেষ দিন বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে। বুধবার সকাল থেকে বন্দর ব্যবসায়ীরা হরতালকে বয়কট করে পণ্য লোড-আনলোড ও আমদানি-রপ্তানি বানিজ্য স্বাভাবিক নিয়মে করেছে। হরতালের পক্ষে বা বিপক্ষে কেউ মাঠে নামেনি। তবে, যাত্রী পরিবহন মালিকদের আগাম নির্দেশে থাকায় নাশকতার ভয়ে এখান থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। এজন্য ভারত থেকে ফিরে আসা কয়েকশ’ পাসপোর্ট যাত্রী বেনাপোলের বিভিন্ন পরিবহন কাউন্টারের সামনে আটকা পড়ে অলস সময় কাটিয়েছে। তবে, ৫০ থেকে ১শ’ কিঃমিঃ গামী যাত্রীদের ট্রেন, নসিমন, করিমন, ইজি বাইক ও জেএসএ সহ বিভিন্ন ছোট ছোট পরিবহনে করে গন্তব্যে যেতে দেখা গেছে। 
বেনাপোলের হানিফ পরিবহনের ম্যানেজার সিরাজ ও নজরুল ইসলাম জানান, হরতালে নাশকতার আশঙ্কায় বাস মালিকদের আগাম নির্দেশ থাকায় পরিবহন চলাচল বন্ধ রয়েছে। হরতাল শেষ হলে গাড়ি চলাচল শুরু হবে।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) তোফাজ্জেল হোসেন বধবার সন্ধ্যা ৬ টার সময় জানান, বুধবারের হরতালে সকাল থেকেই বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যসহ পন্য লোড-আনলোড স্বাভাবিক নিয়মে চলেছে। এখানে হরতালের পক্ষে কোন দলের নেতাকর্মীরা  বাধা সৃষ্টি করতে আসেনি। পণ্য বোঝাই ট্রাকগুলো পণ্য লোড করে দেশের অভ্যন্তরে রওনা দিয়েছে।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, এখানে হরতালের পক্ষে বা বিপক্ষে কেউ রাস্তায় নামেনি। নাশকতা এড়াতে পুলিশকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়