Thursday, August 22

রাকাব পরিচালনা পরিষদের সভা


রাজশাহী: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর পরিচালনা পরিষদের ৩৯৭তম সভা বৃহস্পতিবার বিকেলে ব্যাংকের প্রধান কার্যালয় ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। সভায় পরিচালনা পরিষদের চেয়ারম্যান ব্যাংকের সেবার মান আরও বাড়ানো এবং দ্রুতসম্পন্ন করার তাগিদ দেন। 
সভায় সভাপতিত্ব করেন, পরিচালনা পরিষদের চেয়ারম্যান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি। সভায় অন্যান্যের মধ্যে রাকাবের ব্যবস্থাপনা পরিচালক মোফাজ্জল হোসেন ও পরিচালনা পরিষদের পরিচালক যথাক্রমে সাইফুদ্দিন আহমদ, হেলালুদ্দীন আহমদ, একরাম হোসেন ড. মদন মোহন দে, অবায়দুর রহমান প্রামাণিক এবং ব্যাংকের সচিব জামিল আহমেদ উপস্থিত ছিলেন। সভার শুরুতে ড. এম. শাহ্ নওয়াজ আলি আরও তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে পুনঃনিয়োগ পাওয়ায় পরিষদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
এদিকে দিবসটি উপলক্ষে চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট। বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিনের কাছে এ স্মারকলিপি পেশ করেন জোটের নেতৃবৃন্দ। 
স্মারকলিপিতে অবিলম্বে নির্যাতনবিরোধী আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, ২২ আগস্টকে ছাত্র-শিক্ষক নির্যাতনবিরোধী দিবস হিসেবে ঘোষণা, ক্যাম্পাস থেকে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে নেয়া এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার দায়িত্ব পুলিশের পরিবর্তে প্রশাসনকে নেয়ার দাবি জানানো হয়।
উল্লেখ্য ২০০৭ সালে আগস্ট মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে শিক্ষার্থীদের সাথে সেনাবাহিনীর হাতাহাতি হয়। পরের দিন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মিছিল বের করলে সেনাবাহিনী বাঁধা দেয়। সেনাবাহিনীর বাঁধা উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে গেলে সেনাবাহিনী শিক্ষার্থীদের উপর গুলি, রাবার বুলেটও কাদুনে গ্যাস নিক্ষেপ করে। এঘটনায় অসংখ্য শিক্ষার্থী আহত হয়। পরে আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের আন্দোলনে শিক্ষকরা যোগ দিলে আন্দোলন চরম আকার ধারণ করে।  আন্দোলনকে দমাতে ২২ আগস্ট সেনাবাহিনী  নির্বিচারে শিক্ষক-শিক্ষার্থীদের গ্রেফতার, নির্যাতন এবং একেরপর এক মিথ্যা মামলা দিয়ে শিক্ষাক- শিক্ষার্থীদেরকে থানায় আটক করে রাখে এবং নির্যাতন চালায়।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়