Friday, August 23

ইরাকে পৃথক হামলায় সেনাসহ নিহত ২৫

ঢাকা: ইরাকে ধারাবাহিক হামলায় সেনাসদস্যসহ ২৫ জন নিহত ও কমপক্ষে ৪৭ জন আহত হয়েছে। বৃহস্পতিবার ইরাক জুড়ে বিভিন্ন স্থানে বিশেষ করে নিরাপত্তা বাহিনীর ওপর এসব হামলা চালানো হয়।
 
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাজধানী বাগদাদ থেকে একশ কিলোমিটার দূরে অবস্থিত রামাদি শহরের একটি সেনা তল্লাসি চৌকিতে আত্মঘাতি বোমা হামলায় ১০ সেনাসদস্য ও চার বেসামরিক লোক নিহত হয়েছে।  

অন্যদিকে একই দিন বিকেলে বাগদাদের ৬০ কিলোমিটার দূরে অবস্থিত দুজাইলে একটি বিয়ের অনুষ্ঠানস্থলে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে ৬ জন নিহত ও ২১ জন আহত হয়। এছাড়া মসুল শহরের অোরেকটি তল্লাসি চৌকিতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে দুই সেনা সদস্য নিহত হয়।
  
একই দিন পূর্ব মসুল শহরে রাস্তার পাশে পুঁতে রাখা আরেকটি বোমা বিস্ফোরণে দুই ইরাকি সেনা নিহত ও চার বেসামরি লোক আহত হয়। এছাড়া একই শহরে অজ্ঞাত বন্দুকধারীরা একটি বাড়িতে গুলি করে হত্যা করে এক নারীকে।
আরেকটি সূত্র জানায়, একই দিন মসুল থেকে ৭০ কিলোমিটার পশ্চিমে তাল আফার নামক স্থানে গাড়ি বোমা বিস্ফোরণে দুই ইরাকি সেনা ও আট বেসামরিক লোক আহত হয়। এছাড়া কিরকুক শহরেও একটি সরকারি অফিসে গাড়ি বোমার বিস্ফোরণে চার জন আহত হয়।
 
কোনো গ্রুপ এখনো এই হামলার দায় স্বীকার করেনি।
বাংলামেইল২৪ডটকম/

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়