Monday, August 19

বামনা থানার ওসির অপসারণের দাবিতে মানবন্ধন

বামনা(বরগুনা): নারী কেলেঙ্কারী, যৌন নিপীড়ন,ও সুন্দরী তরুণীরা যৌন নিপীরণে সারা না দিলে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে বরগুনার বামনা থানার অফিসার ইনচার্জ (ওসি)’র মনিরুল ইসলামকে অনতিবিলম্বে অপসারণ, ও শাস্তি মূলক ব্যবস্থা চেয়ে মানববন্ধন করেছে বামনার সচেতন নাগরিক সমাজ। রবিবার সকালে বামনা শহরের স্মৃতিসৌধ চত্ত্বরে শতাধিক স্কুল কলেজের শিক্ষার্থী, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, যুবক ও সচেতন সাগরিক সমাজ মানববন্ধনে অংশগ্রহন করেন। মানববন্ধনে বিভিন্ন ব্যানার ফেষ্টুনে শোভা পায়- লম্পট চরিত্রহীন ওসির বিচার চাই, নারী কেলেঙ্কারী ওসির শাস্তি চাই, নারী লোভী ওসির অপসারণ চাই। মানববন্ধন চলাকালে ওসি তার বাহিনী দিয়ে মানববন্ধন করতে বাধা দিলে গন্ডগোলের সৃস্টি হয়। বাধা উপেক্ষা করে নাগরিক সমাজের পক্ষে বক্তব্য রাখেন বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বামনা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটু, বামনা বিআরডিবি চেয়ারম্যান ও জাতীয় পার্টির সভাপতি ফারুক আহমেদ আকন, বামনা উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ। বক্তারা বলেন, বামনার তরুণীদের সভ্রম লুন্ঠিত করার জন্যই ওসি মনিরুল ইসলামকে কর্তৃপক্ষ বামনায় বসিয়ে রেখেছেন। 
জানা যায়, গত ১৪ আগষ্ট সন্ধ্যায় দুইজন ইয়াবা ব্যবসায়ী বামনা থানায় আত্মসমর্পনের পর সর্বত্র রটে ওসি মনিরুল ইসলামের কুকীর্তীর সকল ঘটনা। ওই ইয়াবা ব্যবসায়ী সুন্দরী তরুনী সহ বামনার কয়েকজন যৌন কর্মীর সাথে তার রয়েছে সান্ধ্যকালীন সখ্যতা। আর এসব ঘটনার প্রমান পাওয়া গেছে ওসির কন্ঠে ওইসব নারীদের সাথে রসালো কথপোকথনের অডিও রেকর্ড। উপজেলার সর্বত্র চলছে এই রেকর্ডি নিয়ে ওসির প্রেমালাপের মূখরোচক আলোচনা। 
এব্যপারে বামনা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, কাগজে দেখলাম বরগুনা জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ তিনি নাকি এ ব্যাপারে কিছু জানেন না। আমরা জানতে চাই, ওসির নারী কেলেঙ্কারীর বিষয় কে জানেন। তিনি বলেন, অনতিবিলম্বে লম্পট ওসিকে অপসারণ করা না হলে হরতালসহ কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে। 
এব্যপারে বামনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বামনা সদর ইউপি চেয়ারম্যান মো. এনায়েত কবির হাওলাদার বলেন, বামনার ইতিহাসে এধরণের জঘণ্য চরিত্রের কোন পুলিশ কর্মকর্তা বামনায় আসেনি। আমরা তার অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।
নারী কেলেঙ্কারী বিষয় ওসি জানান, তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ ভিত্তিহীন। লোক মুখে শুনেছি আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিএনপি ও জামাতের কিছু লোক নিয়ে আমার বিরুদ্ধে একটি মানববন্ধন করতে চেয়েছেন।  
বরগুনার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ সাংবাদিকদের বলেন, ওসির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।  তদন্তে দোষী প্রমানিত হলে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 
বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার ড. আবদুর রহিম সাংবাদিকদের মুঠোফোনে জানান, ওসি মনিরুল ইসলামের বিরুদ্দে বিভাগী তদস্ত চলছে। রিপোর্ট পেলে আইনগত ব্যবস্থা নেব।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়