Monday, June 17

দুর্নীতিবাজ এমপিদের হটাতে হবে: সুরঞ্জিত

ঢাকা: ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী একত্রিত হয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়ানোয় অপপ্রচার ও বিভ্রান্তি সিটি নির্বাচনে জয়ী হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। 

এদিকে,মহাজোটের সংসদ সদস্যদের মধ্যে দেড়শ জনকে আগামীতে মনোনয়ন দেওয়া যাবে না বলে দাবি জানিয়েছেন বঙ্গবন্ধু একাডেমির আলোচনা সভার বক্তারা।

সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন- শেখ হাসিনার অঙ্গীকার’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ দাবি জানান।

তারা দাবি জানিয়ে বলেন, অনেক সংসদ সদস্য দুর্নীতি করেছেন। তারা জনগণের সঙ্গে মিশে গিয়ে কাজ করতে পারেননি। এসব দুর্নীতিবাজ এমপিদের হটিয়ে সৎ লোকদের মনোনয়ন দিতে হবে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “সিটি কর্পোরেশন নির্বাচনে ‘অপপ্রচার’ বিজয়ী হয়েছে। আমরা আমাদের উন্নয়নের ব্যাখ্যা জনগণের কাছে তুলে ধরতে পারি নি। তার ওপর আবার ধর্মীয় ভাবাবেগ সৃষ্টি করে সব ওলট-পালট করে দেওয়া হয়েছে।”

তিনি বলেন, “নির্বাচনে পরাজয় থাকবে। কিন্তু, দার্শনিক তত্ত্ব দিয়ে পার পাওয়া যাবে না। এ নির্বাচনের ফলাফল আমাদের যেখানে নিয়ে এসেছে, সেটাকে প্রতিরোধ করতে হবে। আমাদের দুর্বলতাগুলোকে বিবেচনা করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে নতুন আলোকে চিন্তা করে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে জাসদের মহানগরের সমন্বয়ক মীর আখতার হোসেন বলেন, “সংসদে ক্ষমতাসীন জোটের দুইশ ৭০ জন সদস্য আছেন যাদের মধ্যে আগামীতে দেড়শ জনকে মনোনয়ন দেওয়া যাবে না।”

তিনি বলেন, “অতীতে বয়স কম, টাকা-পয়সা আছে, এমন অনেককেই মনোনয়ন দেওয়া হয়েছে, যারা সংসদ সদস্য হয়ে নদীর উপর থেকে নিচ পর্যন্ত সব খেয়ে ফেলেছেন। ক্ষমতায় থাকতে হলে জনগণের সঙ্গে মিলেমিশে জনগণের জন্য কাজ করতে হবে।”

আওয়ামী লীগের ঢাকা মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পাদক হুমায়ূন কবির মিজি, যুবলীগ নেতা শেখ আলমগীর, বঙ্গবন্ধু একাডেমির সদস্য নওশের আলী প্রম‍ুখ।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়