Wednesday, June 19

এ নির্বাচন কমিশনের অধীনেই আগামী সংসদ নির্বাচন : নৌ পরিবহনমন্ত্রী

নারায়ণগঞ্জ : বর্তমান সরকারের অধীনে অনুষ্ঠিতব্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপিকে অংশ গ্রহণের আহবান জানিয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, ৪ সিটি করপোরেশন নির্বাচনেই প্রমাণ হয়েছে যে, বর্তমান সরকার এবং বর্তমান নির্বাচন কমিশনের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব। তিনি বলেন, ৪ সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দলীয় জোট প্রার্থীদের পরাজয় হলেও, জয় হয়েছে সরকারের। কারণ বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নিতে প্রধান বিরোধী দলের যে শঙ্কা তা ৪ সিটি করপোরেশনের পর আর থাকার কথা নয়। কারণ ৪টি সিটি করপোরেশনেই ১৮ দলীয় জোট প্রার্থীরা বিজয়ী হয়েছে। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করতে সক্ষম হয়েছেন যে, গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনে অংশগ্রহণ করে জয় বা পরাজয় উভয়তেই আনন্দ রয়েছে। এ নির্বাচন কমিশনের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও তিনি জোর দিয়ে বলেন। তিনি বলেন এ সরকারের অধীনে এ পর্যন্ত ৫ হাজার ৬৪৯টি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে। 
বুধবার দুপুরে সদর উপজেলার পাগলা মেরী এন্ডারসনে বিআইডব্লিউটিএ’র আবাসিক কমপ্লেক্স নির্মাণ কাজের উদ্বোধন পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন। 
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. সামসুদ্দৌহা খন্দকারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, বিআইডব্লিউটিএ’র পরিচালক মাহাবুবুল আলম, বিআইডব্লিউটিএ’র এপ্লোয়ীজ ইউনিয়নের সভাপতি আবদুর রাজ্জাক, ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি ফিরোজ কায়সার আজম।
দশ তলা কোয়াটার ভবনের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার টাকা। ভবনটি নির্মাণে সময় দেওয়া হয়েছে ১০ মাস। দশ তলা ওই ভবনটিতে মোট ৩৬টি ইউনিট থাকবে। 
বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের কথা তুলে ধরে নৌ পরিবহনমন্ত্রী আরো বলেন, আগামী জুলাই-আগষ্ট মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেরাণীগঞ্জের পানগাঁওয়ে নির্মিত কনটেইনার পোর্টের উদ্বোধন করবেন। এটি উদ্বোধন হলে সড়ক পথের উপর থেকে প্রতিদিন পণ্য পরিবহনে নিয়োজিত ২৫০টি ট্রাকের চাপ কমে যাবে। এতে পণ্য পরিবহনের খরচ কমবে এবং পণ্যের মূল্যও কমে যাবে। 
যুদ্ধাপরাধীদের বিচার সর্ম্পকে তিনি বলেন, বিচার বানচাল করতে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করা হচ্ছে। সন্ত্রাসীদের মোকাবেলা করেই যুদ্ধাপরাধীদের বিচার করা হবে। (ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়