Saturday, June 15

পাক জঙ্গিরা গুঁড়িয়ে দিলো জিন্নাহর বাড়ি


ঢাকা: পাকিস্তানের প্রতিষ্ঠাতা ও জাতির জনক বলে পরিচিত বিশিষ্ট রাজনীতিবিদ কায়েদ-ই-আজম মোহাম্মদ আলি জিন্নাহর বেলুচিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঐতিহাসিক বাড়িটিকে ধ্বংস করে দিয়েছে তালেবান জঙ্গিরা। শনিবার জঙ্গিরা বেলুচিস্তানের কয়োটা শহরের জিয়ারাত জেলায় অবস্থিত ১২১ বছরের পুরোন ওই বাড়িটিতে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজ চালায়।

এসময় জঙ্গিদের হামলায় একজন পুলিশ কর্মকর্তাও নিহত হয়।

পুলিশ জানায়, শনিবার তালেবান জঙ্গিরা বাড়িটির উপরে অতর্কিত হামলা চালিয়ে কোনো কোনো অংশে আগুন ধরিয়ে দেয়। এসময় দূর থেকে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গেছে। হামলায় বাড়িটির কাঠের দেয়াল, আসবাবপত্র ও কায়েদ-ই আজমের ব্যবহৃত বিভিন্ন জিনিস সম্পূর্ণরূপে পুড়ে যায়।
এক টেলিভিশন ফুটেজে দেখা যায়, হামলায় বাড়িটির একাংশ ধ্বসে পড়েছে।

এ বিষয়ে স্থানীয় জেলা পুলিশ প্রধান আজগর আলি জানান, তাদের বোমা নিস্ত্রিয় বাহিনী বাড়িটির ভেতর থেকে কমপক্ষে ৬টি তাজা বোমা উদ্ধার করেছে।    (ডিনিউজ)

উল্লেখ্য, জিন্নাহর স্মৃতি বিজরিত ১৮৯২ সালে নির্মিত এই বাড়িটি একসময় অবিভক্ত ভারতের ব্রিটিশ গভর্নর জেনারেলের গ্রীস্মকালীন বাসভবন হিসেবে ব্যবহৃত হতো। কায়েদ-ই আজম তার জীবনের শেষ সময় পর্যন্ত এই বাড়িটিতে বাস করেছেন। তার মৃত্যুর পর বাড়িটিকে পাকিস্তান সরকার জাতীয় স্মৃতি জাদুঘর হিসেবে ঘোষণা করে।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়