Saturday, June 15

সাত কেন্দ্রের ফলে এগিয়ে কামাল


বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রাথমিকভাবে সাত কেন্দ্রের বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আহসান হাবিব কামাল পেয়েছেন ৫৩৪৮ ভোট। তার নিকটতম প্রতিনিধি শওকত হোসেন হিরন পেয়েছেন ৩৩৭৮ ভোট। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা চলছে।
 
 
বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ভোটার ২ লাখ ১১ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৬২৫ ও মহিলা ভোটার ১ লাখ ৩ হাজার ৬৩২ জন। এ সিটি কর্পোরেশনে ওয়ার্ড সংখ্যা ৩০টি। ভোট কেন্দ্র্রের সংখ্যা ১০০টি ও ভোটকক্ষ ছিল ৬১৪টি।
 
 
এর আগে শনিবার সকাল আটটায় চার সিটি করপোরেশনে একযোগে সব কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত।  তবে বরিশালের রূপতলী কেন্দ্রে দুই মেয়রপ্রার্থীর সমর্থকদের মধ্যে গোলমালের কারণে এক ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। পরে বেলা পৌনে তিনটায় ফের ভোট গ্রহণ শুরু হয়।
 
আসন্ন জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না বলে জানান হলেও  সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশালে যথাক্রমে দুটি, তিনটি, পাঁচটি  ও দু’টি কেন্দ্রে ইভিএমের সাহায্যে ভোট গ্রহণ করা হয়েছে।
 
নির্বাচন কমিশনের তথ্য মতে, চার সিটিতে আনুমানিক গড়ে ৭৫ থেকে ৮০ ভাগ ভোট সংগ্রহ হয়েছে।
 
কেন্দ্রগুলোতে ভোট গণনা চলছে। গণনা শেষে স্ব স্ব কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা ব্যালটবাক্সগুলোর রিটার্নিং অফিসারের কার্যালয়ে নিয়ে আসছেন।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়