Sunday, June 16

চার সিটি নির্বাচনের ফল আওয়ামী লীগের জন্য অশনিসংকেত : অর্থমন্ত্রী

ঢাকা : 'চার সিটি নির্বাচনের ফলাফল আওয়ামী লীগের জন্য অশনিসংকেত। আমাদের আরো সচেষ্ট হওয়ার প্রয়োজন রয়েছে। বাংলাদেশের রাজনীতিতে সরকার পরিবর্তনের যে ট্রেডিশন তা কি থাকবে, না পরিবর্তন হবে সেটাই এখন দেখার বিষয়।' 

আজ রবিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত প্রস্তাবিত বাজেট নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ সব কথা বলেন।

অর্থমন্ত্রী আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ভুক্তিতে বাজেটের একটা বড় অংশ ব্যয় হয়। যা ফলপ্রসু হয় না। তাই এ পদ্ধতির সংস্কার প্রয়োজন।

অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. এ বি মির্জা আজিজুল ইসলাম বলেন, প্রস্তাবিত বাজেটটি অনেক বিশাল টার্গেটের বাজেট। কিন্তু বাজেটের পরিমাণের তুলনায় বাস্তবায়নে যে পরিবেশ তথা রাজনৈতিক ও প্রশাসনিক ব্যবস্থা দরকার তা শক্তিশালী না থাকায় এর বেশ কিছু খাত বাস্তবায়ন সম্ভব নয়।

ইআএফ সভাপতি খাজা মঈনুদ্দিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিফোন অপারেটর অব বাংলাদেশের (এমটব) সেক্রেটারি নুরুল কবির, ইআরএফের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম। ইআরএফ সাধারণ সম্পাদক আবদুর রহিম হারমাছি এতে সমাপনি বক্তব্য দেন।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়