Wednesday, June 19

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ও পলিটেকনিক ছাত্র-শিক্ষকদের মানববন্ধন

নারায়ণগঞ্জ: দুই দফা দাবিসহ ১৫টি অধিকার বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্র-শিক্ষক সংগ্রাম পরিষদ। সারাদেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার নারায়ণগঞ্জেও এই কর্মসূচি পালিত হয়। পরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে প্রধামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।
বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবি ছাত্র-শিক্ষক সংগ্রাম পরিষদ এই কর্মসূচি পালন করে। জেলা কমিটির আহ্বায়ক জীবন কুমার সাহার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব নুরুল ইসলাম,  জেলা আইডিইবি সভাপতি ফরিদউদ্দীন আহম্মেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ শিক্ষক ছাত্রদের প্রতিনিধিরা। পরে জেলা প্রশাসনের মাধ্যমে সরকার বরাবর স্মারকলিপি পেশ করে।
দাবিতে তারা উল্লেখ করেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সরকারের গঠিত ২টি আন্ত:মন্ত্রনালয় কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন ও দেশের ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ ইঞ্জিনিয়ারিং সার্ভিসকে ডেস্ক ও ফিল্ড ইঞ্জিনিয়ারিং এ ভাগ করের একাডেমিক ব্যাকগ্রাউন্ড অনুযায়ী ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ডেস্ক ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ফিল্ডের দায়িত্ব প্রদান, দেশের প্রশাসনিক ব্যবস্থাপনায় দক্ষতা ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে সকল প্রশাসনিক পদে কারিগরি পেশাজীবিদের নিয়োগ বন্ধ করে জেনারেলিস্টদেদর নিয়োগ দেবারও দাবি জানান তারা।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়