Sunday, June 16

কুমিল্লায় চলাচলের রাস্তা দখল করায় ২০ পরিবারে দুর্ভোগ

কুমিল্লা: কুমিল্লা মহানগরীর লাকসাম রোডে সর্বজন পরিচিত মাস্টার বাড়ির চলাচলের একটি রাস্তার সিংহভাগ দখল করায় দুর্ভোগে পড়েছে ২০টিরও অধিক পরিবার।
তারমধ্যে ওই রাস্তার ঘটনায় প্রকাশ্য হামলায় আহত হয়েছেন মাস্টার রহিম উদ্দিনের ওয়ারিশ ও মাওলানা আলী আহমদের একমাত্র মেয়ে সোনালী ব্যাংক কর্মকর্তা আরজুদা বেগম ওরফে আরজু। একই বাড়ির পলিন-করিমগংদের ঔদ্ধত্যপূর্ণ আচরণ, জায়গা পরিমাপের ব্যাপারে পরিমাপককে (আমীন) নিষেধ এবং হামলা ও চলাচলের রাস্তার সিংহভাগ বেআইনিভাবে দখল করার ঘটনায় আতঙ্কিত ভুক্তভোগি পরিবারগুলো।
শনিবার নগরীর একটি রেস্তোরায় হামলার বিচার ও চলাচলের রাস্তা দখলমুক্ত করার দাবি জানিয়ে ওই ব্যাংক কর্মকর্তার পক্ষে সংবাদ সম্মেলন করে তার ভ্রাতুষ্পুত্র নওশাদ জামিল এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, ৮৫ শতক জায়গার ঐতিহ্যবাহী রহিম উদ্দিন মাস্টার বাড়ির অভ্যন্তরীণ আট ফুট প্রশস্থ এবং দুশ’ ফুট দৈর্ঘ্যরে রাস্তার মাঝামাঝি অংশের অন্তত ত্রিশ ফুট রাস্তা নিয়ে কয়েক বছর ধরে বিরোধ চলছে।
বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে সামাজিক ও আইনি বিষয়টি তোয়াক্কা না করে একই বাড়ির মাস্টার রহিম উদ্দিনের ওয়ারিশ মৃত নুরুল্লাহর ছেলে পলিনগং ও মৃত আ: কাদেরের ছেলে করিমগং ওই ত্রিশ ফুট রাস্তার সিংহভাগ সম্পূর্ণ বেআইনিভাবে দখল করে নেয়ায় ব্যাংকার আরজুদা বেগমের পৈতৃক সম্পত্তির বিক্রিত বেশকিছু অংশে বাড়ি করে গড়ে উঠা অন্তত বিশটিরও অধিক পরিবারসহ আরজুদা বেগমের পরিবারের লোকজনের স্বাভাবিক চলাচলে চরম বিঘœ ঘটিয়েছে।
আর এ ঘটনার প্রতিবাদ করতে গিয়ে গত ২৫ মে পলিন ও করিম গংদের হাতে প্রকাশ্যে হামলার শিকার হন আরজুদা বেগম। সংবাদ সম্মেলনে চলাচলের রাস্তার দখল করা অংশ পুনরুদ্ধার এবং ব্যাংকার আরজুদা বেগমের উপর হামলার বিচার দাবি করা হয়।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়