Sunday, June 16

রাজশাহীতে নয়া মেয়র বুলবুল


রাজশাহী: অনেক নাটকীয়তার পর রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রাথমিকভাবে বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বিজয়ী হয়েছেন। মোট ১৩৭ কেন্দ্রের বেসরকারি ফলাফলে  মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ১৩১০৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন পেয়েছেন ৮৩৭২৬ ভোট।

রাজশাহী সিটি নির্বাচনে মোট ভোটারের সংখ্যা দুই লাখ ৮৬ হাজার ৯২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৩ হাজার ৩৯৫ জন ও মহিলা ভোটার এক লাখ ৪৩ হাজার ৫২২ জন। এ সিটিতে ওয়ার্ডের সংখ্যা ৩০টি, ভোটকেন্দ্র ১৩৭টি, ভোটকক্ষ ৮৭১টি এবং অস্থায়ী ভোটকক্ষ ছিল ১০৭টি।
 
এর আগে শনিবার সকাল আটটায় চার সিটি করপোরেশনে একযোগে সব কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। এদিকে খুলনা, বরিশাল ও সিলেটে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ঘটলেও রাজশাহীতে আইনশৃঙ্খলা ব্যবস্থা অনেকটা স্বাভাবিক ছিল।
 
আসন্ন জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না বলে জানান হলেও  সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশালে যথাক্রমে দুটি, তিনটি, পাঁচটি ও দু’টি কেন্দ্রে ইভিএমের সাহায্যে ভোট গ্রহণ করা হয়েছে।
 
নির্বাচন কমিশনের তথ্য মতে, চার সিটিতে আনুমানিক গড়ে ৭৫ থেকে ৮০ ভাগ ভোট সংগ্রহ হয়েছে।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়