Monday, June 17

কেসিসি নিরাপদ থাকবে : মনি

খুলনা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জয়লাভের পর সোমবার দুপুরে প্রেসব্রিফিং করে নবনির্বাচিত মেয়র মনিরুজ্জামান মনি বলেন, খুলনা সিটি করপোরেশন তার কাছে নিরাপদ থাকবে। তিনি তার মেধা, যোগ্যতা ও সময় দিয়ে নির্বাচনী ইশতেহার পূরণ করবেন। মনিরুজ্জামাম মনি তার এ বিজয় নগরবাসীকে উৎসর্গ করেন। ঐক্যবদ্ধ নাগরিক ফোরাম থেকে নির্বাচিত খুলনার নব নির্বাচিত মেযর মোঃ মনিরুজ্জামান মনি বলেছেন, জাতীয় পর্যায়ের স্বৈরশাসনের বিরুদ্ধে গণতেন্ত্রর পক্ষে নগরবাসী নিরবে ব্যালট বিপ্লব করেছে। অপশক্তির পরাজয় হয়েছে, গণতন্ত্রের বিজয় হয়েছে। এবারের তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন বেগবান করার পালা। ব্যালটের মাধ্যমে নগরবাসী সরকারের সকল কর্মতৎপরতাকে প্রত্যাখ্যান করেছে। 
সোমবার দুপুর ১২টায় হোটেল রয়্যালে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় বক্তৃতা করেন নগর বিএনপির সভাপতি ও সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাবেক সংসদ সদস্য এম নুরুল ইসলাম এবং ঐক্যবদ্ধ নাগরিক ফোরামের প্রধান, সাবেক পৌর প্রশাসক শেখ সিরাজুল ইসলাম।
মনিরুজ্জামান মনি বরেন, প্রথম দিকে এই নির্বাচনকে আমরা স্থানীয়ভাবে চ্যালেঞ্জ হিসেবে নিলেও পরবর্তীতে তা জাতীয় রাজনীতিতে গুরুত্ব লাভ করে। যে কারণে দলীয় চেয়ারপারসনসহ কেন্দ্রীয় নেতাদের সার্বক্ষনিক দিক নির্দেশনা এবং উপস্থিতি নির্বাচনকে বর্ণাঢ্য করেছে। আর সেই কারণে নির্বাচনে বিজয়ের ব্যাপারে সহজতর হয়েছে। তিনি খুলনা নগরীর আশেপাশের জেলা থেকে ১৮ দলের সমর্থকরা এসে খুলনার নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ায় বক্তারা অভিনন্দন জানান। একজন ভারপ্রাপ্ত জিআইজি তার দায়িত্ব পালন না থাকা সত্ত্বেও নগরীর ২৭ নং ওয়ার্ডে এসে বিএনপির সমর্থকদের ওপর অত্যাচার চালায় এবং তার এক আত্মীয়কে ভোট দেয়ার জন্য উদ্বুদ্ধ করেন। এটি পুলিশ প্রশাসনের জন্য অমর্যাদাকর ঘটনা। তিনি ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহবান জানান।
নব নির্বাচিত মেয়র মনিরুজ্জামান মনি নির্বাচনের দিন নগরীর খালিশপুরে আইন-শৃংখলা বাহিনীর ধাওয়া খেয়ে নিহত শ্রমিক আলম সরদারের পরিবারের সদস্যদের অনাগত কষ্টের কথা উল্লেখ করে বলেন, এর বিচার হতে হবে। আমাদের অনেক সাধারণ মানুষের অনাকাংখিত মৃত্যুর বিচার হয়না। তিনি আলম সরদারের পরিবারের পাশে এসে দাঁড়ানোর আহবান জানান।
এ সময়ে নজরুল ইসলাম মঞ্জু এমপি বলেন, রোববার গভীর রাতে ২১নং ওয়ার্ডের বিএনপি অফিস দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মুরাদের ছোট ভাইকে কতিপয় দুর্বৃত্ত পুলিশের হ্যান্ডকাপ পরিয়ে একটি মাইক্রোবাস যোগে নিয়ে মারপিট করে জোড়াগেট এলাকায় রেললাইনের পাশে ফেলে রেখে যায়। খালিশপুরে কাউট বাহিনী বিরোধী দলের সমর্থকদের ওপর হামলা করে অথচ পুলিশ প্রশাসন নিরব ভুমিকা পালন করছেন। এই নির্বাচনে প্রতিটি ইউনিটের শত শত কর্মী বিশেষ করে নারী কর্মীরা শ্রম দিয়েছে। মনিরুজ্জামান মনিকে মেয়র পদে নির্বাচিত করায় বক্তারা খুলনাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
এসময় আইনজীবী সমিতির সভাপতি সরদার ইউনুস, সাবেক সংসদ সদস্য শেখ মুজিবর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল আলম মনা, লোকমান হাকিম, সৈয়দা নার্গিস আলী, আইনজীবী এস আর ফারুক, লতিফুর রহমান লাবু, সিরাজ উদ্দিন সেন্টু, সাহারুজ্জামান মোর্ত্তজা, আক্তার জাহান রুকু, জামায়াত নেতা এ্যাডঃ শাহ আলম লস্কর,খান গোলাম রসুল, রেহানা আক্তারসহ ১৮ দলীয় সমর্থিত নব-নির্বাচিত কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়